ভারতীয় সীমান্তে ডিউটি! যাবার আগে প্রাণভয়ে হাউমাউ করে কাদছে চিনা সেনা! ভাইরাল হল ভিডিয়ো!

ভারতীয় সীমান্তে যাবার আগে কাঁদছে চিনা সেনা? ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের দাবি অনুসারে গলওয়ানের সংঘর্ষ আতঙ্ক তৈরি করেছে চিনা বাহিনীর অন্দরে।

0
1952
ছবি- গুগল

দা টাইমস অফ কলকাতা ডেস্ক-  ভারতীয় সীমান্তে ডিউটিতে যাবার আগে প্রানভয়ে হাউমাউ করে কাঁদছেন চিনা সেনা রা!সম্প্রতি এমন একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাইওয়ানের এক সংবাদ মাধ্যম এই ভিডিয়োটি প্রচার করেছে।। কিন্তু এই ভিডিয়োর সত্যতা মানতে নারাজ চিন।

ভারত সীমান্তে যাওয়ার নামেই ‘আতঙ্কিত’ চিনা সেনারা, প্রমাণ করছে ওই ভিডিয়ো— এমন কথা লেখা হয়েছে তাইওয়ানের একাধিক সংবাদপত্রে।আর এরপরে থেকেই ভিডিয়োটিকে মিথ্যা প্রমান করতে উঠেপড়ে লেগেছে চিন। আন্তর্জাতিক পত্রিকা গ্লোবাল টাইমস এ ভিডিয়োটি ভুল প্রমানের জন্যে আকাশকুসুম ব্যাখ্যা দিচ্ছে চিন।

রবিবার ভিডিয়োটি সবার সামনে সামনে আসে। তাতে দেখা যায় যে, একটি বাসে করে একদল চিনা সেনাকে নিয়ে যাওয়া হচ্ছে। পূর্ব চিনের আনহুই প্রদেশ থেকে তাঁদের নিয়ে যাওয়া হচ্ছিল পশ্চিম চিনের দিকে অর্থাৎ প্রকৃত নিয়ন্ত্রণরেখার  দিকে।  চিনা ফৌজ সদস্যরা সবাই মিলে একটি গান গাইছিলেন এবং প্রায় প্রত্যেকেই হাউমাউ করে কাঁদছিলেন।

সত্যি কি তাই? ভারতীয় সীমান্তে যাবার আগে কাঁদছে চিনা সেনা? ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের দাবি অনুসারে গলওয়ানের সংঘর্ষ আতঙ্ক তৈরি করেছে চিনা বাহিনীর অন্দরে।সেখানে আমাদের ২০ জন সেনা শহিদ হন এবং ৪৩ জন সেনা আহত হন, কিন্তু চিনের পক্ষে কতজন হতাহত হন সে পরিসংখ্যান চিন এখনও প্রকাশ করেনি।

চিনা সংবাদ মাধ্যম জানাচ্ছে এই ভিডিয়োর মাধ্যমে চিনা সেনার বিরুদ্ধে ভুল তথ্য প্রকাশ করা হচ্ছে। তারা বলছে চিনা সেনারা যখন তাদের পরিবার পরিজনদের ছেড়ে আসছিলেন তখন এই ভিডিয়ো করা হয় এবং তা উদ্দেশ্যপ্রনিত ভাবে তাকে ভুল প্রচার করা হচ্ছে। যদিও ভিডিয়োতে কোন প্রিয়জনদের দেখা যায়নি। তাই ভিডিয়োটির সত্যতা এখনও প্রকাশ পায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here