রাজ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! হলুদ সতর্কতা এই জেলাগুলোতে।

উত্তরব’ঙ্গের ৫ জে’লায় কোচবিহার আলিপুরদুয়ার জলপাইগু’ড়ি দার্জিলিং কালিংপং এই সব জায়গায় আগামী কয়েকদিন ভারী বৃষ্টি হবে।

0
515
Image-GOogle

সক্রিয় নিম্নচাপের কারণে  পার্বত্য এলাকায় বৃষ্টির পরিমাণ বেশি হবে। এই কারণে উত্তরব’ঙ্গের নদীগু’লোর জলস্তর অনেকটাই বৃ’দ্ধি পাবে, ইতিমধ্যে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আসলে এই নতুন নিম্নচাপ অনেকটাই শক্তিশালী তবে এই যাত্রায় বেঁচে গেছে বাংলা কারণ সেটা নাকি ওড়িশার দিকে চলে যাবে বলে জানা গেছে। গত কয়েকদিন থেকে সকালের আবহাওয়া একটু আলাদা ধরনের ছিল, সকালে তেমন একটা বৃষ্টি না হলেও আকাশ মেঘলা থাকত রোদের দেখা পাওয়া যেত, এই কারণেই ভ্যাপসা গরম থাকত শহর জুড়ে। এদিকে বলা হয়েছে এবার আবহাওয়ার কিছুটা হলেও পরিবর্তন দেখা যাবে। হালকা মাঝারি বৃষ্টি হবে দক্ষিণব’ঙ্গে।

উত্তরব’ঙ্গের ৫ জে’লায় কোচবিহার আলিপুরদুয়ার জলপাইগু’ড়ি দার্জিলিং কালিংপং এই সব জায়গায় আগামী কয়েকদিন ভারী বৃষ্টি হবে। যার ফলেই কিনা নদীর জলস্তর অনেকটাই বৃ’দ্ধি পেতে পারে, সাথে ধ্বস নামা’র একটা প্রবল কারণ থাকতে পারে বলেও জানা গেছে। ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে উত্তরব’ঙ্গে আগামী ম’ঙ্গলবার ও বুধবার। তবে বৃহস্পতিবার থেকে পরিস্হিতি ভালো হবে বলে জানিয়েছে আবহাওয়া দ’প্ত র।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here