রেলকে চিঠি রাজ্যের! এবার চলতে পারে লোকাল ট্রেন! জেনে নিন বিস্তারিত…

0
1696
Image-Google

দা টাইমস অফ কলকাতা ডেস্ক- এবার শেষমেশ রাজ্যে চলতে পারে লোকাল ট্রেনের চাকা। রুটি রুজির টানে ঘরে থেকে বেরিয়েছি। এখন ফিরব কীভাবে। এই বক্তব্যে গতকাল তুলকালাম হয়ে ওঠে হাওড়া ষ্টেশন চত্বর। পুলিশের সাথে সাধারন মানুষের তুমুল ঝামেলা বাঁধে, রণক্ষেত্রে পরিনত হয় হাওড়া ষ্টেশন চত্বর!

কোনওক্রমে গেট বন্ধ করে, লাঠি চালিয়ে পরিস্থিতি সামাল দেয় রেল পুলিস। রেলের দাবি, ওই ট্রেন স্টাফ স্পেশাল। সেখানে সাধারণ যাত্রীদের উঠতে দেওয়ার অনুমতি নেই। ওই ঘটনার পরই লোকাল ট্রেন চালাতে চেয়ে রেলকে চিঠি দেয় রাজ্য সরকার।

চিঠিতে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের অতিরিক্ত প্রধান সচিব এইচ কে দ্বিবেদী জানিয়েছেন, “শুধুমাত্র রেলকর্মীদের জন্য ট্রেন চালাচ্ছেন আপনারা। এটা দুর্ভাগ্যজনক। সরকারি কর্মীরা ও বহু মানুষ পরিষেবা থেকে বঞ্চিত। সাধারণ মানুষকে ছত্রভঙ্গ করতে স্টেশনে বাহিনী ব্যবহার করা হয়েছে। তা নিন্দাজনক। শান্তিপূর্ণ ও সঠিকভাবে মেট্রো চালাতে সহযোগিতা করেছে রাজ্য সরকার। কোভিড বিধি মেনে বিশেষ ট্রেনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সকাল ও দুপুরে লোকাল ট্রেন চালানো যেতে পারে।

এই পরিপ্রেক্ষিতে আজ আগামীকাল নভেম্বর সোমবার রাজ্য সরকারের সঙ্গে আলোচনা বসবে রেল। ওই বৈঠকে থাকবেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এছাড়াও থাকবেন স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও অন্যান্য আধিকারিকরা। রেলের তরফে থাকবেন পূর্বরেলের অতিরিক্ত জিএম, অপারেশনাল ম্যানেজার। এবার এই মিটীং এ কি ঠিক হয় সেটি এখন দেখার।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here