আশার খবর,২৪ ঘন্টায় গোটা দেশ জুড়ে কমলো সংক্রমিতের সংখ্যা । জেনে নিন বিস্তারিত

দা টাইমস অফ কলকাতা ডেস্ক - আশার খবর জানালো কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।গোটা দেশ জুড়ে গত ২৪ ঘণ্টায় কমেছে করোনা আক্রান্তের সংখ্যা।

0
282
image source - google

দা টাইমস অফ কলকাতা ডেস্ক –দীর্ঘ আট মাস ধরে আমরা লড়াই করে চলেছি করোনা ভাইরাসের সাথে।এরই মধ্যে নানা আশা আশঙ্কার খবর জানিয়েছে ICMR।ভারতের মতো জনবহুল দেশে করোনা সংক্রমণ যে বেশ ভালোভাবেই হবে সে বিষয়ে আশঙ্কা করাই গেছিলো।তবে বেশ কিছুদিন যাবৎ করোনা আক্রান্তের সংখ্যা নিনম্মুখী।গত ২৪ ঘন্টাতেও কমেছে করোনা আক্রান্তের সংখ্যা।

আরও পড়ুন – ১৭৯৮২ হাজার ফিট উচু থেকে জাতীয় পতাকা নিয়ে লাফ! গিনিস বুকে নাম তুললেন বীর ভারতীয় সেনা!

গত ২৪ ঘন্টায় শুক্রবারের থেকে প্রায় ৩০০ র বেশী কমেছে করোনা আক্রান্তের সংখ্যা।যদিও গত দিনের থেকে এদিন টেস্ট ও হয়েছে কম।আর সেই কারণেই “সংক্রমনের হার” কিছুটা বৃদ্ধি পেয়েছে।গত ২৪ ঘন্টায় গোটা দেশে মৃত্যু ও হয়েছে ৫৫১ জনের যা শুক্রবারের থেকে সামান্য কিছু কম।

সেপ্টেম্বরের শুরু থেকেই দেশে কমতে শুরু করেছিল করোনা আক্রান্তের সংখ্যা।তবে গত দুই দিন যাবৎ আক্রান্তের সংখ্যা হটাৎ করে বৃদ্ধি পাওয়ায় আশঙ্কা বৃদ্ধি পেয়েছিলো।তবে এদিন আবার আক্রান্তের সংখ্যা নিনম্মুখী হওয়ায় খুশী চিকিৎসক মহল।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের শনিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে সংক্রমিতের সংখ্যা ৪৮ হাজার ২৬৮ জন।আর দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮১ লক্ষ ৩৭ হাজার ১১৯ জন।

আরও পড়ুন – জোরালো ভূমিকম্পে কেঁপে উঠলো তুর্কি,১৯৬ বার আফটারশক।পড়ুন বিস্তারিত

যদিও এক দিনের সংক্রমণ দিয়ে করোনার চরিত্র বোঝা কঠিন।এছাড়া কত টেস্ট হচ্ছে সেটাও একটা ব্যাপার।যদিও মৃত্যু নিয়ে আশঙ্কা থেকেই যাচ্ছে।একটা সময় দৈনিক মৃত্যু হচ্ছিল ৫০০ র নীচে।কিন্তু বিগত কয়েক দিন ধরে মৃত্যুর সংখ্যাও ৫০০ ছাড়াচ্ছে।

তবে আশা দেখাচ্ছে সুস্থতার হার ও।গোটা দেশে এখন সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৭৪ লক্ষ্য ৩২ হাজার ৮২৯ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ হাজার ৪৫৪ জন।যা আগের দিনের থেকে অনেকটাই বেশী।বর্তমানে দেশে সুস্থতার হার ৯১.৩৪ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here