জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্যে আইনি পথে কেন্দ্র! আসছে দেশজুড়ে জনসংখ্যা নিয়ন্ত্রল বিল!

5 ই আগস্ট রাম মন্দিরের ভূমি নির্মাণের পর এবার মোদি সরকার আরো বড় একটি পদক্ষেপ নিতে চলেছেন। এটি হলো জনসংখ্যা নিয়ন্ত্রণ বিল।

0
20974
Image-Google

সঙ্গীতা চৌধুরী,দা টাইমস ওফ কলকাতা- 5 ই আগস্ট রাম মন্দিরের ভূমি নির্মাণের পর এবার মোদি সরকার আরো বড় একটি পদক্ষেপ নিতে চলেছেন। এটি হলো জনসংখ্যা নিয়ন্ত্রণ বিল।

বিজেপির রাজ্যসভার সদস্য অনিল আগারওয়াল ইতিমধ্যে এই বিষয়টি নিয়ে নরেন্দ্র মোদিকে একটি চিঠি লিখেছেন ‌। যেখানে তিনি এই বিলটি আনার জন্য অনুরোধ ও করেছেন।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জনসংখ্যা নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন গত বছর স্বাধীনতা দিবসে।

গত কয়েকদিন ধরে বিজেপি সরকার যেভাবে একের পর এক বড় পদক্ষেপ গ্রহণ করেছেন আর সেই সকল পদক্ষেপে সাফল্য লাভ করেছেন তা নিঃসন্দেহে প্রশংসার যোগ্য। আর এরই মধ্যে নতুন বিল আনার জন্য অনেক আগরওয়ালের চিঠি অত্যন্ত তাৎপর্যবহ।

এই প্রসঙ্গে অনিল আগারওয়াল বলেছেন-নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর রাম মন্দিরের 500 বছরের অপেক্ষা শেষ হয়েছিল। আর এখন সময় এসে গেছে জনসংখ্যা নিয়ন্ত্রণের।

গত বছর 15 ই আগস্ট লালকেল্লা থেকে নিজের বক্তব্য রাখার সময় প্রধানমন্ত্রী জনসংখ্যা নিয়ন্ত্রণে সহযোগিতা করার জন্য দেশবাসীকে আহ্বান জানিয়েছিলেন।এর সাথে প্রধানমন্ত্রী আরও বলেছিলেন যে জনসংখ্যার বিস্ফোরণ আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য প্রচুর সমস্যার সৃষ্টি করবে আগামী দিনে।তবে এখন ও অবধি এদেশে এমন সতর্ক শ্রেণীর মানুষ আছেন যারা একটি সন্তানকে আনবার আগে ভাবনা চিন্তা করেন যে তারা সেই সন্তানের সঙ্গে ন্যায়বিচার করতে পারবেন কিনা।

সন্তান যা চাইবে তার সবই দিতে পারবে কিনা। তারপর সেই অনুসারে দেশপ্রেম প্রকাশ করবে। আমাদের এটি তাদের কাছ থেকে শেখা উচিত। তিনি আরও বলেছিলেন যে যারা ছোট পরিবারের নীতি অনুসরণ করেন তারা জাতির উন্নয়নে অবদান রাখছে। আর জনসংখ্যা নিয়ন্ত্রণে সাহায্য করা দেশপ্রেমের ই আরেকটি রূপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here