দারুন আকর্ষণীয় একটি স্কিম আনল পোস্ট অফিস,দেখুন বিস্তারিত

মাত্র ৫ বছরের ১৫ লাখ টাকা পাবেন। পোস্ট অফিস আনল দারুন চমৎকার একটি স্কিম।কারা পাবেন এই সুবিধা? দেখুন বিস্তারিত।

0
45
image source - google

দা টাইমস অফ কলকাতা ডেস্ক – পোস্ট  অফিসে প্রত্যেক মানুষের জন্যই দারুন দারুন কিছু স্কিম আনে।এবার সিনিয়র সিটিজেন দের জন্য চমৎকার একটি স্কিম নিয়ে এলো পোস্ট অফিস।এই করোনা পরিস্থিতিতে আপনি যদি এই স্কিমে ইনভেস্ট করেন তাহলে কয়েক বছরের মধ্যে আপনি লাখপতি হয়ে যেতে পারেন।সিনিয়র সিটিজেন স্কিমে পোস্ট অফিস ৭.৪ শতাংশ সুদ দেয়।এবার দেখে নেওয়া যাক স্কিম টার বিষয় বস্তু।

অ্যাকাউন্ট খুলবেন যারা,

সিনিয়র সিটিজেন স্কিমের সুবিধা পেতে হলে আপনার বয়স হতে হবে ৬০ বছরের উপর।আর এই স্কিমটি শুধুমাত্র অবসরপ্রাপ্ত মানুষ দের জন্যই।

কত টাকা বিনিয়োগ করলে কত টাকা পাবেন,

এই স্কিমের আওতায় আপনি যদি ১০ লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে ৭.৪ শতাংশ সুদের হারে ৫ বছর পর আপনার টাকার পরিমান হবে ১৪ লক্ষ ২৮ হাজার ৯৬৪ টাকা।অর্থাৎ আপনার একাউন্টে সুদ যোগ হবে ৪ লক্ষ ২৮ হাজার ৯৬৪ টাকা।

এই একাউন্ট সবচেয়ে কম কত টাকা দিয়ে খুলতে পারবেন,

সবচেয়ে কম ১০০০ টাকা দিয়ে আপনি এই একাউন্ট খুলতে পারবেন আর সবচেয়ে বেশী ১৫ লাখ টাকা বিনিয়োগ করতে পারবেন।তবে যদি আপনার বিনিয়োগ ১ লক্ষের বেশী হয় তাহলে আপনাকে চেক দিতে হবে এর নীচে আপনি ক্যাশ টাকা দিতে পারবেন।

এই স্কিমে র টাকা জমানো যাবে ৫ বছর টার পরেও আপনি ৩ বছর বারাতে পারবেন এর মেয়াদ।স্কিম শুরু হওয়ার ১ বছরের মধ্যেও আপনি টাকা তুলতে পারবেন সেক্ষেত্রে আপনার জমানো টাকার ১.৫ শতাংশ টাকা কেটে বাদবাকি টা আপনাকে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here