আকাশের মুখ ভার,প্রবল বৃষ্টিতে পন্ড হতে পারে দুর্গাপুজো!!

করোনা পরিস্থিতিতে মন খারাপের মধ্যেই সারতে হচ্ছে কোন রকমে পুজো।এরি মধ্যে আরও মন খারাপ বারিয়ে পুজোর সপ্তমীর দিন থেকে হতে পারে ভারী বৃষ্টি!

0
1011
Image-Google

দা টাইমস অফ কলকাতা ডেস্ক- করোনা আবহে কোন রকমে দুর্গাপুজো করছে প্রতিটি বারোয়ারী।বাঙ্গালীর শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো।স্বভাবতই প্রত্যেক টি মানুষ এই পুজোর কটা দিন দারুন আনন্দে দিন কাটায়।কিন্তু সেই আনন্দ মাটি করতে এবার পুজোর মধ্যেই হাজির হবে বৃষ্টিপাত।তেমনই ধারনা আবহয়াবিদ দের।

কেন্দ্রীয় আবহাওয়া দফতরের ডেপুটি ডিরেক্টর জেনারেল (পূর্বাঞ্চল) সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, “নিম্নচাপের অভিমুখ ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশের দিকে থাকবে। ২১ থেকে ২৬ অক্টোবর দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে।”

Image-GOogle

অন্ধ্রপ্রদেশেও আঘাত হানতে পারে এই নিম্নচাপ,ওরিষ্য়া উপকূলের কাছেও আসবে এই ঝর।এবং দুর্গা পুজোর ষষ্ঠী বা সপ্তমীর দিন পশ্চিম বঙ্গে এই ঝরের প্রভাব লক্ষ্য করা যেতে পারে।যদিও এর ফলে টানা বৃষ্টি হওয়ার সম্ভবনা কম।বিক্ষিপ্ত বৃষ্টি লক্ষ করা যেতে পারে।

বঙ্গোপসাগরের হুংকার এখনও থেমে যায়নি। বরং একের পর এক আরও কয়েকটি নিম্নচাপ তৈরি হতে পারে সেখানে। তার প্রভাবে দেবীপক্ষের শুরু থেকেই বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গ।  তাতে বাঙালির প্রধান উৎসবের আনন্দ মাটি হতে পারে একথা বলার অপেক্ষা রাখেনা।

পঞ্জিকা মতে, এ বার ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে দেবীপক্ষ। পড়ছে হেমন্তকালও। ফলে হেমন্তের শুরু থেকেই ফের বৃষ্টি নামবে দক্ষিণবঙ্গে।

১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত হালকা বৃষ্টি হবে উত্তরবঙ্গের তার পর বৃষ্টির পরিমাণ বাড়তে থাকবে। ২১ থেকে ২৬ অক্টোবর দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই  বৃষ্টি হবে। তবে ২২, ২৩ এবং ২৪ অক্টোবর, পুজোর ক’দিন কলকাতা-সহ বৃষ্টি আরও বাড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here