দুর্গাপুর ব্যারাজের লকগেট ভেঙ্গে তৈরি হল বন্যা পরিস্থিতি,পড়ুন বিস্তারিত

দা টাইমস অফ বেঙ্গল - শনিবার দিন সকালে কিছু মানুষের হঠাৎ করেই নজরে আসে ব্যারেজের ৩১ নং গেট ভেঙ্গে গিয়ে সমস্ত জমা জল বেরিয়ে যাচ্ছে।

0
331
image source - google

দা টাইমস অফ কলকাতা ডেস্ক – ২০২০ বছরটি যেন আমাদের জন্য সত্যিই একটি অভিশপ্ত বছর হয়ে দারাচ্ছে।দীর্ঘদিন ধরে মানুষ লরাই করে চলেছে করোনা অতমারির সাথে।এখনও লরাই চলছে।বহু মানুষ তাদের কাজ হারিয়েছে বহু মানুষ তাদের প্রয় জনকে হারিয়েছে এই করোনা অতিমারির জন্য।এরকম পরিস্থিতিতে সব কিছুই যেন অন্যরকম হচ্ছে।এবার আরও একটি দুঃসংবাদ এলো দুর্গাপুর থেকে।২০১৭ সালের মতো এবার আবার ভেঙ্গে গেলো দুর্গাপুর ব্যারেজের ৩১ নং গেট।২০১৭ সালে ১ নং গেট ভেঙ্গে গিয়ে চরম জল সঙ্কটের মুখে পরেগিয়েছিল বাকুরা শহরের অনেক এলাকা।আবার ও সেই সমস্যার সম্মুখীন হতে পারে ওই এলাকার মানুষ।

শনিবার দিন সকালে কিছু মানুষের হঠাৎ করেই নজরে আসে ব্যারেজের ৩১ নং গেট ভেঙ্গে গিয়ে সমস্ত জমা জল বেরিয়ে যাচ্ছে হু হু করে।সাথে সাথে তারা খবর দেয়।তবে এখনও মেরামতির কাজ শুরু না হলেও খুব শীঘ্রই তা শুরু হবে বলে জানিয়েছে প্রশাসন।

ঐদিন তরিঘরি ঘটনা পরিদর্শনে যান দুর্গাপুর পশ্চিম এর বিধায়ক বিশ্বনাথ পারিয়াল, বুড়ো চেয়ারম্যান চন্দ্র শেখর বন্দ্যোপাধ্যায় এবং মেয়র দিলীপ কুমার অগস্তি ।এবং তারা পুরো বিষয়টি খতিয়ে দেখেন। যদিও এই নিয়ে বিরোধী শিবির সরব।তাদের দাবী ৩ বছর আগের ঘটনার থেকে কিছুই শিক্ষা নেইনি প্রশাসন।একই জিনিস কেন ঘটবে বারবার।

দুর্গাপুর ব্যারেজের উপর বাকুরা,পশ্চিম বর্ধমান পুরো পুরি ভাবেই নির্ভরশীল।এর ফলে এই সব এলাকা গুলিতে জেমন জল সঙ্কট দেখা দিতে পারে তেমনই প্রবল আশঙ্কা রয়েছে বন্যার।তাই বারবার করে প্রছার করা হচ্ছে এই কটা দিন মানুষ যেন জল অপচয় একেবারেই না করে।এবং সচেতনতার পাশাপাশি তাদের আশ্বাস দিচ্ছে তারা প্রবল ভাবে চেষ্টা করছে যেন কোন মতেই এলাকাবাসীকে জল সঙ্কটের মধ্যে পরতে না হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here