রাজ্যের কাছে ৭২ ঘন্টা সময় চেয়ে নিলো রেল দপ্তর,দেখে নিন বিস্তারিত

দা টাইমস অফ কলকাতা ডেস্ক - জনগনের বিক্ষোভের কারনে রেল পরিষেবা শুরু করার জন্য রেল দফতরের কাছে চিঠি পাথিয়েছিল রাজ্য।রেল সময় চাইলো ৭২ ঘণ্টা।

0
305
image source - google

দা টাইমস অফ কলকাতা ডেস্ক – করোনা অতিমারীর জেরে গোটা দেশ জুড়ে প্রায় ৩ মাস চলেছিল লকডাউন।তার পর আনলক পর্ব শুরু হলেও এখনো চালু হয়নি রেল পরিষেবা। দুর্গা পুজোর আগে রেল রাজ্যকে ট্রেন চালানোর জন্য চিঠি দিলেও রাজ্যের সায় ছিলোনা আনলক পর্বে ট্রেন চালানোয়। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সাধারণ জনগণের ধৈর্যের বাঁধ ভাঙছে। তারা রীতিমতো বিক্ষোভ দেখাতে শুরু করেন। আর এই কারণেই ট্রেন চালু করার জন্য রেলের কাছে চিঠি পাঠিয়েছিল।আর এই প্রেক্ষিতেই রেল ৭২ ঘন্টা ।

দক্ষিণ ও পূর্ব রেল ৭২ ঘন্টার মধ্যে ট্রেন চালাতে প্রস্তুত।রেল রাজ্যকে জানিয়েছে প্রাথমিক ভাবে ১০% রেল চালানোর পরিকল্পনা আছে এরপর কালি পুজোর পর সেটাকে ২৫% করা হবে। রাজ্য চাইছে মুম্বাই মডেল অনুসরণ করে রাজ্যে ট্রেন চালানো শুরু করাতে এবং ধাপে ধাপে ট্রেনের সংখ্যা বাড়াতে।এছাড়াও এই বৈঠকে ট্রেনের সময় সূচি নিয়েও আলোচনা হয়।

এছাড়াও রেলের নিরাপত্তার ব্যাপার টা রাজ্যকে দেখতে বলা হয়েছে।যেহেতু আইন শৃঙ্খলা রাজ্যের সেহেতু নিরাপত্তার ব্যাপার টা পুরো টাই দেখতে হবে রাজ্যকে।

এদিন নবান্নে রাজ্য সরকারের সাথে রেল দফতরের সাথে দীর্ঘক্ষণ ধরে আলোচনা করার পর তারা নানা বিষয়ে সিদ্ধান্তে নেওয়া হয়।তার মধ্যে সবথেকে বেশি জোর দেওয়া হয় যাত্রী দের যাতে সবরকম সুরক্ষার মাধ্যমে ট্রেনে যাতায়াত করতে হবে।আর এই ট্রেন চালানোর জন্য যেন করোনার প্রকোপ না বাড়ে সেই ব্যাপারে যেন বেশি নজর দেওয়া হয়।

আগামী বুধবার এই সব ব্যাপার নিয়ে আরো বিস্তারিত আলোচনা করা হবে।তবে তাদের মুখ্য দাবি নিউ নর্মাল পরিস্থিতিতে ট্রেন চালিয়ে যেন সংক্রমনের মাত্রা কোন ভাবেই লাগাম ছাড়া না হয়।খুব শীঘ্রই শহরতলীতে সব রকম সুরক্ষা বিধি মেনে রেল পরিষেবা শুরু হতে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here