আজ থেকে বদলে যাচ্ছে ট্রেনের টিকিট বুকিং এর নিয়ম,পড়ুন বিস্তারিত

এতদিন কোথাও যেতে হলে রিজার্ভেশনের নিয়ম চালু ছিল যাতে মাঝে মাঝে টিকিট কনফার্ম না হওয়ার মতো ঝামেলা ছিল।কিন্তু এখন আর অতো খাটাখাটনী করে টিকিট কনফার্মের ঝামেলা আর পোহাতে হবে না সাধারণ মানুষকে।

0
1041
image source - google

দা টাইমস অফ কলকাতা ডেস্ক – বিশ্ব ব্যাপী করোনা অতিমারীর কারণে আমরা রোজই নতুন নতুন নিয়ম যেমন দেখতে পাচ্ছি ঠিক তেমনই প্রতিনিয়ত বদল ঘটছে পুরনো কিছু নিয়মের।এই অতিমারীর পরিস্থিতিতে সতর্কতা অবলম্বন করে আবার স্বাভাবিক জীবনযাপনে ফিরে আসার জন্যই বাধ্য হয়ে বদল করতে হচ্ছে কিছু নিয়ম।ঠিক এই কারণেই জনসাধারণের সুবিধার জন্য তাদের নতুন সিদ্ধান্তের কথা ঘোষণা করল রেল মন্ত্রক।ভারতীয় রেল মনে করছে এতে সুবিধা হবে দেশের সাধারণ মানুষদের।

এতদিন কোথাও যেতে হলে রিজার্ভেশনের নিয়ম চালু ছিল যাতে মাঝে মাঝে টিকিট কনফার্ম না হওয়ার মতো ঝামেলা ছিল।কিন্তু এখন আর অতো খাটাখাটনী করে টিকিট কনফার্মের ঝামেলা আর পোহাতে হবে না সাধারণ মানুষকে।এবার ভারতীয় রেল মন্ত্রক সিদ্ধান্ত নিলো ট্রেনের টিকিটের দ্বিতীয় রিজার্ভেশন এর তালিকা ট্রেন ছাড়ার আধঘন্টা আগে প্রকাশ করতে হবে।

আরও পড়ুন –  BREAKING-রাজ্যের সমস্ত পুজো প্যান্ডেলে NO ENTRY!! রায় কলকাতা হাইকোর্টের!

শোনা যাচ্ছে পুজোর মরসুমে ট্রেন পরিষেবা বাড়াতে
৩৯ জোড়া নতুন ট্রেন নামানোর সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক।শতাব্দী,রাজধানী দুরন্ত সহ নতুন ট্রেনের তালিকা প্রকাশ করেছে রেল মন্ত্রক।যাতে ট্রেন ছাড়ার ৩০ মিনিট আগে প্রকাশ করতে হবে রিজার্ভেশন তালিকা।

এর পাশাপাশি পূর্বে রেলের জানানো সতর্কতা গুলি জারি থাকবে।যেমন, ট্রেনের তিনটি সিটের মাঝ খানের সিটটি ফাঁকা রাখতে হবে।ট্রেনে ওঠার আগে পরতে হবে মাস্ক,গ্লাভস।ব্যবহার করতে হবে স্যানিটাইজার।সাধারণ জনগণের সুবিধার্থে এই নিয়ম চালু করা হচ্ছে বলে দাবী ভারতীয় রেল মন্ত্রকের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here